কানাডা প্রবাসী নাগরিক সমাবেশঃ যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার দাবী
এইদেশ ডেস্ক, শুক্রবার, জানুয়ারি ১৮, ২০১৩


কানাডা প্রবাসী নাগরিক সমাবেশ যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন এবং আপিলের নামে আইনি প্রক্রিয়ায়র কোনো দূর্বলতা সুযোগে যেন পার পেয়ে না যায় ,সে ব্যাপারে দৃঢ় পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে। গত রোববার ডেনফোর্থের বাংলাদেশ সেন্টারে আয়োজিত ‘দেশপ্রেমিক নাগরিক সমাবেশে’ এই দাবি জানানো হয়।
সমাবেশের ঘোষনায় সারাদেশে আইন শৃঙ্খলা রক্ষীবাহিনীর ওপর জামাত শিবিরের সশস্ত্র হামলা এবং দেশে বিদেশে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া নিয়ে অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানিয়ে এ ব্যাপারে প্রবাসীদের আরো উচ্চকণ্ঠ হওয়ার আহ্বান জানানো হয়।
সাবেক ছাত্রনেতা মাহবুব আলমের পরিচালনা সমাবেশে বক্তৃতা করেন,ডাকসুর সাবেক এজিএস নাসির উদ দোজা,প্রকৌশলী মনিরুল ইসলাম,শহীদ মনির চৌধুরীর পুত্রবধু মঞ্জুলী কাজী,চাকসুর সাবেক জিএস আজিম উদ্দিন আহমেদ,সাবেক ছাত্রনেতা সৌমেন সাহা, ঘাতক দালাল নির্মূল কমিটি,কানাডার সভাপতি শেখর ই গোমেজ,উদীচীর বিদ্যুত রঞ্জন দে ও সুমন সাইয়েদ, সাংবাদিক শওগাত আলী সাগর,আওয়ামী লীগ নেতা সৈয়দ আ: গফ্ফার ও হাসিনা আক্তার জানু প্রমূখ ।সম্পূর্ণ অরাজনৈতিক এই আয়োজনে দলমত নির্বিশেষে বিপুল সংখ্যক লোক সমাবেশে যোগ দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।