কনসার্ট ফর সোশ্যাল জাস্টিস


কবে: বুধবার, ফেব্রুয়ারি ২০, ২০১৩ ০৫:০০ পি.এম.

কোথায়: জানিয়েল স্পেক্ট্রা সেন্টারে (৫৮৫ ডানডাস স্ট্রিট ইস্ট)

বিস্তারিত: সামাজিক ন্যায় বিচার এবং অন্টারিওতে সকল জনগোষ্ঠী ও ভাষাভাষীদের সমান অধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে আগামী ২০ ফেব্রম্নয়ারি বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান কনসার্ট ফর সোস্যাল জাসটিস। কাউন্সিল অব এজেন্সিস সারভিং সাউথ এশিয়ান (কাসা) এর ২৫ বছর পুর্তি উপলক্ষে এই অনুষ্ঠানটি আয়োজন করা হচ্ছে জানিয়েল স্পেক্ট্রা (৫৮৫ ডানডাস স্ট্রিট ইস্ট) সেন্টারে। রিজেন্ট পার্কে অবস্থিত এই নতুন এবং অত্যন্ত্ম আধুনিক সাংস্কৃতিক ভেন্যুতে অনুষ্ঠানটি শুরু হবে বিকেল পাঁচটায়। অন্টারিওর খ্যাতনামা দশ জন শিল্পী এবং সাংস্কৃতিক সংগঠন নাচ, গান, আবৃত্তিতে অনুষ্ঠানটি মাতাবে বলে আশা করা যাচ্ছে। এই ছাড়া অনুষ্ঠানটিতে থাকছে শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা এবং পুরস্কার।
কনসার্ট এর সমন্বয়ক ড. মাহবুব হাসান বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে অনুষ্ঠানটি আয়োজন করতে পেরে কাসা অত্যন্ত্ম আনন্দিত। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের অন্যতম দাবি ছিল শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠার। অন্টারিওবাসীকে তাদের অধিকার রক্ষার সচেষ্ট করতে এবং যে কোন বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার হতে অনুপ্রাণিত করতে এই কনসার্ট।
শিশুদের চিত্রাঙ্কন উৎসব দিয়ে অনুষ্ঠানটির সূচনা হবে। পরবর্তীতে সামাজিক ন্যায় বিচার বিষয়বস্তুর উপর ভিত্তি করে গান নাচ এবং আবৃত্তির প্রায় ১৫টি পরিবেশনা অনুষ্ঠিত হবে। পপ সংগীত শিল্পী জেসিষ্কা স্পেজাইল, ট্রয় জ্যাকসন, ইনদুই, হিপহপ শিল্পী মোহাম্মদ আলী, সম্প্রদায় ড্যান্স ক্রিয়েশন, নিভেদা, পরমা ও তার দল পরিবেশন করবে নৃত্য, আবৃত্তিতে থাকবে শাহনাজ জান মোহাম্মেদ, টিমাজ গারাদ, রেড স্যান্স। অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করবে বাংলাদেশী ও দক্ষিণ এশিয়ান কমিউনিটির অন্যান্য জনপ্রিয় শিল্পীরা।
অনুষ্ঠানে সংস্কৃতি, বিনোদন পরিবেশন নিয়ে যারা কাজ করেন তাদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং স্বেচ্ছাসেবী হিসেবে যোগদানের বিষয়ে তারা তথ্য সরবরাহ করবেন। আরবিসি কর্তৃক স্পন্সরকৃত অনুষ্ঠানে ছয়জন গুণীকে সামাজিক এবং সাংস্কৃতিক বিষয়ে অবদানের স্বীকৃতিস্বরূপ কাসা পুরস্কৃত করবে। এছাড়া উপস্থিত দর্শকদের জন্য থাকবে আপ্যায়ন এবং ডোর প্রাইজ। অনুষ্ঠানটিতে ্‌ওমনি টিভি মিডিয়া স্পন্সর হিসেবে সহায়তা করছে।
রেজিষ্ট্রেশন বা তথ্যের জন্য যধংধহ @পধংংধ.ড়হ.পধ বা ৬৪৭ ৯৮০ ২৫২০, িি.িঈড়হপবৎঃভড়ৎংড়পরধষ লঁংঃরপব.পড়স ঠিকানায় যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

আয়োজক: Council of Agencies Serving South Asians (CASSA)